বুয়েটের ২৫ সদস্য বিশিষ্ট শিক্ষক প্রতিনিধি দল জিপিএইচ স¤প্রসারিত প্ল্যান্ট পরিদর্শন ও মত বিনিময়

   "দেশের একটি প্রাইড ও চ্যালেঞ্জিং প্রজেক্ট "

বুয়েটের ২৫ সদস্য বিশিষ্ট শিক্ষক প্রতিনিধি দল জিপিএইচ স¤প্রসারিত প্ল্যান্ট পরিদর্শন ও মত বিনিময়


২৮ ফেব্রæয়ারি ২৫ সদস্য বিশিষ্ট বুয়েট শিক্ষক প্রতিনিধি দল দিনব্যাপী চট্টগ্রামস্থ জিপিএইচ ইস্পাতের স¤প্রসারিত প্ল্যান্ট পরিদর্শন শেষে মতবিনিময় সভায় বলেন- "জিপিএইচ ইস্পাত দেশে প্রথমবারের মতো বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি দিয়ে স¤প্রসারিত প্ল্যান্ট স্থাপন পূর্বক অচিরেই উৎপাদন শুরু করবে। কোয়ান্টাম আর্ক ফানের্স মেথড সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তারা বলেন- এটি দেশের একটি প্রাইড ও চ্যালেঞ্জিং প্রজেক্ট।"


ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন“বুয়েটের প্রকৌশলীগণকে পরামর্শ ও অভিজ্ঞতার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। আমরা এমন একটি প্রতিষ্ঠান গড়তে চাই যাতে দেশের মেধাবীরা বিদেশে নাগিয়ে দেশে কাজ করতে পছন্দ করবেন। তদুপরি এ প্রজেক্ট দেশী-বিদেশীদের জন্য দর্শনীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। আগামীতে ও বুয়েট শিক্ষকদের সাথে মতবিনিময় অব্যাহত থাকবে।” অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল বলেন বুয়েটের শিক্ষকগণ সংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে জাতীয় পর্যায়ের ভূমিকা পালন করেন। তিনি আরো বলেন নতুন প্রজেক্টের জন্য একটি টিম ওয়ার্কের মাধ্যমে আমরা শ্রমলব্ধ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।


আলোচনায় অংশগ্রহণ করেন- কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং’র হেড প্রফেসরই জাজ হোসাইন, প্রফেসর আলী আহমদ শওকত চৌধুরী,  ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং’র হেড প্রফেসর ড.আব্দুল হাসিব চৌধুরী, সিভিল ইঞ্জিনিয়ারিং’র প্রফেসর ড. রাকিব আহসান, প্রফেসর ড. প্রভাত কুমার সাহা, ম্যাটারিয়াল এন্ড ম্যাটালারজিকাল’র প্রফেসর ড. আহমদ শরীফ, প্রফেসর ড. ফাহমিদা গুলশান, ইনিস্টিউট অব এ্যাপ্রোপ্রিয়েট টেকনোলজি’র ড. ইফতেখার আহমেদ খান। মতবিনিময় কালে তারা মেইনটেইন্স, সেফটি, এনভায়রনমেন্ট, কোয়ালিটি পাওয়ার সাপ্লাই নিশ্চিতকরণ, এয়ার সেপারেশন প্ল্যান্ট মনিটরিং এর পরামর্শ দেন। অস্ট্রিয়ার প্রাইমেটালস এর ইঞ্জিনিয়ার এঙ্গেল বাট স্থাপিত প্রযুক্তি ও সার্বিক উৎপাদন প্রক্রিয়া অবহিত করেন। এতে নির্বাহী পরিচালক (এফএন্ডবিডি) কামরুল ইসলাম এফসিএ, হেড অব প্রজেক্ট ইঞ্জিনিয়ার ড. এ.এস.এম সুমন। এম.এন দস্তুরের প্রীতম দাস, জিপিএইচ এর এডভাইজরগণ উপস্থিত ছিলেন। পূর্বাহ্নে প্রতিনিধি দলকে

মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেয়া হয়। প্রতিনিধি দল সারা দিন প্রজেক্টের বিভিন্ন ইউনিট পরিদর্শন করেন।

EVENTS & PUBLICATIONS

Website Design & Hosting for GPH Ispat is provided by alpha.net.bd