অধিকতর শ্রম বান্ধব পরিবেশে সন্তোষ প্রকাশ

“কোয়ান্টাম আর্ক ফার্নেসের নতুন প্রযুক্তি নিয়ে জিপিএইচ ইস্পাতের নতুন প্ল্যান্ট উৎপাদনে গেলে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে। এধরনের প্রযুক্তি নির্ভর কারখানা আমাদের দেশের জন্য সম্মানজনক ও গর্বের।”কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোহাম্মদ আল-আমীন ২২ অক্টোবর’ ২০১৯ কুমিরাস্থ প্ল্যান্ট পরিদর্শনকালে উপর্যুক্ত অভিমত ব্যক্ত করেন। তিনি আরো বলেন এখানে বিপুলভাবে দক্ষ জনসম্পদের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। এই প্ল্যান্টে কর্মরত শ্রমিক কর্মচারীদের স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত প্রশংসনীয়। এখানে দেশের অন্যান্য শিল্প-কারখানার চাইতে অধিকতর শ্রম বান্ধব পরিবেশ বিদ্যমান।“


এ সময় জিপি এইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম কর্মকর্তাদের স্বাগত জানিয়ে বলেন, “আমরা কমপ্ল্যাইএন্স অনুসরণ করা ছাড়াও অধিকতর সুযোগ ও সুরক্ষা দিতে বদ্ধ পরিকর। বিশ্বসেরা নতুন প্রযুক্তি সংযোজনের সাথে সাথে পরিবেশবান্ধব, পণ্যের গুণ ও মান নিশ্চিত করণ করছি। এই নতুনপ্লান্টে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে প্রায় দশ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।”


অনুষ্ঠানে জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল বলেন, “কর্মকর্তা কর্মচারীদের ওয়ার্কাস পার্টিসিপেশন প্রফিটফান্ড, বিভিন্ন আইটেম ভিত্তিক উৎপাদন বোনাস প্রদানসহ বহুমুখী প্রণোদনা দেয়া হচ্ছে। তাছাড়া আবাসন, চিকিৎসা, এবং কর্মকর্তাদের সন্তানদের জন্য শিক্ষার ব্যবস্থা করছি।”

 

অনুষ্ঠানে অন্যান্য দের মধ্যে নির্বাহী পরিচালক (প্লান্ট) ইঞ্জিনিয়ার মাদানি ইমতিয়াজ হোসেন, হেড অব প্রজেক্ট ইঞ্জিনিয়ার ড. সাঈদ সুমন, হেড অব এইচ আর এ্যান্ড এডমিন মোস্তফা কামাল ও অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


EVENTS & PUBLICATIONS

Website Design & Hosting for GPH Ispat is provided by alpha.net.bd