করোনা আক্রান্তদের জন্য ১০০০ অক্সিজেন সিলিন্ডার দিল জিপিএইচ ইস্পাত

করোনা মহামারীর সময় অক্সিজেনের মহাসংকট কালে ‘করোনা আক্রান্তদের জীবন সঞ্জীবনী অক্সিজেন’ এই প্রতিপাদ্য নিয়ে জিপিএইচ ইস্পাত ১ হাজার সিলিন্ডার


অক্সিজেন দিয়েছে চট্টগ্রামের জেলা প্রশাসককে।  


সোমবার (২০ জুলাই)বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের হাতে অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়।এসময় চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামাল হোসেন, জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল, উক্ত উদ্যোগের সমন্বয়ক জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (এফ অ্যান্ড বিডি) কামরুল ইসলাম এফসিএ সহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, জিপিএইচ ইস্পাত ১ হাজার অক্সিজেন সিলিন্ডার দেওয়া একটি চ্যালাঞ্জিং বিষয়। এখান থেকে আজ ৫০০ সিলিন্ডার প্রত্যন্ত উপজেলা পর্যায়ের হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও ফিল্ড হাসপাতালকে বিতরণ করা হয় এবং পরবর্তীতে প্রাপ্ত খালি সিলিন্ডার জিপিএইচ ইস্পাত নিজস্ব ব্যবস্থাপনায় রিফিল করে পুনরায় পৌঁছে দেবে। আর বাকি ৫০০ সিলিন্ডার সিভিল সার্জনের সঙ্গে কর্মসূচি ঠিক করে নির্ধারণ করা হবে।


তিনি নীরবে নিভৃতে করোনা আক্রান্তদের মধ্যে ত্রাণ বিতরণ, স্কুলবাস প্রদানসহ চট্টগ্রাম তথা দেশ ও সমাজের ক্রান্তিলগ্নে জিপিএইচ ইস্পাতের ভূমিকার প্রশংসা করেন।


সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জিপিএইচ ইস্পাতকে মানবতার অগ্রসেনানি আখ্যায়িত করেন। তিনি তথ্য প্রকাশ করে বলেন,  বর্তমানে চট্টগ্রামে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তিদায়ক। তবে তিনি আসন্ন ঈদুল আজহাতে স্বাস্থ্যবিধি গুরুত্বের সঙ্গে মানার পরামর্শ দেন।


জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল জেলা প্রশাসককে ‘মানবতার ফেরিওয়ালা’ আখ্যায়িত চট্টগ্রামের কোনো রোগীকে যাতে ঢাকায় যেতে না হয় সেই ব্যবস্থা করার জন্য আহ্বান জানান।


তিনি বলেন, আমরা আশা করি, অক্সিজেন সরবরাহের এ উদ্যোগ আক্রান্ত মুমূর্ষু রোগীদের জীবন রক্ষায় সহায়তা করবে। আমাদের আধুনিক প্ল্যান্টে দেশের বৃহত্তম এয়ার সেপারেশন ইউনিট রয়েছে। এটি আগামী ১৫ দিনের মধ্যে পুরোদমে চালু হলে আমরা আরও বেশি অক্সিজেন সহায়তা দিতে সক্ষম হবো।


স্বাগত বক্তব্যে জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (এফ অ্যান্ড বিডি) কামরুল ইসলাম এফসিএ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যবসা বাণিজ্য ও করোনা সংকট মোকাবেলার প্রশংসা করে বলেন, এ আদর্শে জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান উদ্বুদ্ধ। তাঁর আদর্শ ও অনুপ্রেরণায় এ অক্সিজেন সরবরাহের উদ্যোগ নেওয়া হয়েছে।

EVENTS & PUBLICATIONS

Website Design & Hosting for GPH Ispat is provided by alpha.net.bd