12 November 2023

বরিশালে জিপিএইচ ইস্পাতের “মিট দ্যা ডেভেলপমেন্ট মাষ্টারমাইন্ডস্” শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত

বরিশালে জিপিএইচ ইস্পাতের “মিট দ্যা ডেভেলপমেন্ট মাষ্টারমাইন্ডস্ শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত

 

দেশের শীর্ষস্থানীয় ইস্পাত প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত লিমিটেডের উদ্যোগে সম্প্রতি বরিশালে অনুষ্ঠিত হল “মিট দ্যা ডেভেলপমেন্ট মাষ্টারমাইন্ডস্” শীর্ষক প্রকৌশলীদের সাথে এক মতবিনিময় সভা। উক্ত সভায় বরিশাল অঞ্চলের বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীগণ অংশগ্রহন করেন।

 

জিপিএইচ ইস্পাত লিমিটেডের রিজিওনাল সেলস্ ম্যানেজার জনাব রুহুল আমিন অনুষ্ঠানে আগত প্রকৌশলীগণকে ধন্যবাদ জ্ঞাপন ও শুভেচ্ছা জানান। তিনি দেশের অবকাঠামো নির্মাণে প্রকৌশলীদের অগ্রণী ভূমিকার কথা তুলে ধরেন। তিনি বলেন, “মানসম্পন্ন পণ্য তৈরীর জন্য প্রয়োজন ভাল কাঁচামাল, দক্ষ জনশক্তি ও সর্বাধুনিক টেকনোলজি। এই বিষয়টি গুরুত্ব দিয়ে জিপিএইচ ইস্পাত স্থাপন করেছে ইস্পাত তৈরীর ইতিহাসে সবচেয়ে আধুনিক কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস সমৃদ্ধ ইস্পাত ফ্যাক্টরী”।

 

অনুষ্ঠানে “কি নোট স্পিকার” হিসাবে বক্তব্য প্রদান করেন জিপিএইচ ইস্পাতের কারিগরি সহায়তা বিভাগের ডেপুটি ম্যানেজার প্রকৌশলী পার্থ কর্মকার। দৃঢ় ও মজবুত কাঠামো নির্মাণে মানসম্পন্ন স্টিল ও কংক্রিট ব্যবহারের গুরুত্ব ও টেকসই স্থাপনা নির্মাণের ক্ষেত্রে প্রকৌশলীদের যে বিষয়গুলো সম্পর্কে গুরুত্ব দেওয়া আবশ্যক সে বিষয়গুলো নিয়ে তিনি বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বরিশাল অ্যাসোসিয়েশন অফ বিল্ডিং কনসাল্টিং এর সেক্রেটারি প্রকৌশলী জনাব জাহিদুল ইসলাম, স্থপতি মিলন মন্ডল, জিপিএইচ ইস্পাত এর বিক্রয় ও বিপনণ বিভাগের সহকারী মহাব্যাবস্থাপক জনাব কামরুল ইসলাম, কারিগরি সহায়তা বিভাগের প্রকৌশলী সুব্রত সুত্রধর প্রমুখ।